• বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলাচলের রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ পরিবারগুলো

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২৯ মার্চ ২০২৩, ১৪:২৯
চলাচলের রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ পরিবারগুলো

সিরাজগঞ্জের সলঙ্গায় বাস ও টিন দিয়ে বাড়ির রাস্তা বন্ধ করে দেওয়ায় অবরুদ্ধ হয়ে পড়েছেন দুই পরিবারের অন্তত ২০ জন সদস্য। বারংবার অনুরোধ করেও মিলছে না কোনো সমাধান। এ বিষয়ে সলঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী ও তার পরিবার।

অভিযোগ সূত্রে জানা গেছে, রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানার ঘুড়কা ইউনিয়নের মধ্যপাড়া ভরমোহনী এলাকার সাবেক ব্যাংক কর্মকর্তা আবুল কাশেম ও তার প্রতিবেশী মঙ্গল বসাকের পরিবার গৃহবন্দি জীবনযাপন করছেন।

প্রতিবেশী প্রভাবশালী হারু কবিরাজের মেয়েরা বকুল রানী, রিনা রানী ও দিপালী রানী সাথে আবুল কাশেম ও মঙ্গল বাসকদের বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে গতকাল মঙ্গলবার (২৮ মার্চ) সকালে বাঁশ-টিন দিয়ে বেড়া দিয়ে দুটি পরিবারকে অবরুদ্ধ করে রাখেছে।

এ বিষয়ে ভুক্তভোগী সাবেক ব্যাংক কর্মকর্তা আবুল কাসেমের স্ত্রী জাহানারা খাতুন (৬২) বাদী হয়ে সলঙ্গা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী জাহানারা খাতুন ও মঙ্গল বসাক বলেছেন, বাড়ির সীমানা নিয়েয়ে বিরোধের জেরে হারু কবিরাজের মেয়ে রিনা, দিপালী, বকুল পলাশ এসে বাসার সামনে হঠাৎ করেই টিন ও বাঁশ দিয়ে বেড়া দিয়ে যায়। আমরা অনেক অনুরোধ করেছি আমাদের বাড়িতে প্রবেশের আর কোনো রাস্তা নেই আপাতত বেড়া দিয়েন না কিন্তু তারা না শুনে উপরোক্ত আমাকে ও আমার পরিবারকে হুমকি ধমকি দিয়ে যায়।

জাহানারা খাতুন আরও বলেন, আমার স্বামী একজন অসুস্থ মানুষ এলাকার অনেকেই তাদের অনুরোধ করেছে এভাবে বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি না করার কিন্তু তারা কারোর কথায় শুনতে নারাজ। সামনের অল্প পরিমাণ জায়গা চলাচলের জন্য দিতে আমাদের কাছে পনের লক্ষ্য টাকাও দাবি করেন।

আরেক ভুক্তভোগী মঙ্গল বসাকের দাবি, আমরা তাদের কাছ থেকেই জায়গা কিনে বাসা করে বসবাস করে আসছি এক সময় বাড়ির চারপাশ ফাঁকা থাকলেও এখন আশেপাশে বাড়িঘর ওঠে চলাচলের পথ বন্ধ হয়ে গেছে। সকালে হারু কবিরাজের মেয়েরা এসে টিন দিয়ে চার পাশ বেড়া দিয়ে যায়। এতে আমরা বাড়ি থেকে বেড় হতে পারছি না। এখানে বেড়া দেয়ায় প্রায় ২০ থেকে ৩০টি পরিবারের চলাচলের সমস্যা হবে। তাদের এ সমস্যার সমাধানে সরকার ও স্থানীয় প্রশাসনের সহযোগিতা চাই।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার অনেকেই বলেন- মদক বিক্রেতা মৃত হারু কবিরাজের মেয়েরা এসে সকালে কোনো কারণ ছাড়াই বাঁশ-টিন দিয়ে বেড়া দিয়ে যায়। আমরা অনেকেই নিষেধ করেছি পরিত্যক্ত যায়গা দিয়ে চলাচল করলে কি এমন ক্ষতি হবে বয়স্ক ও অসুস্থ মানুষ কিন্তু তারা কারোর কথা শুনেনি। মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়া অমানবিক। সেই সাথে প্রশাসনের হস্তক্ষেপও কামনা ও করেন তারা।

এ বিষয়ে অভিযুক্ত পরিবারের লোকজনের সাথে যোগাযোগ করা হলে রিনা ও দীপালী জানান, আমাদের জায়গা আমরা বেড়া দিয়েছি অন্য পাশ দিয়ে খোলা আছে তারা সেখান দিয়ে চলাচল করুক।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শহিদুল ইসলাম শহিদ বলেন, অভিযোগ দিয়েছে কি-না আমার জানা নেই, অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড