• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

লংগদুতে ভূমিদস্যুর বিরুদ্ধে মানববন্ধন

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

২৭ মার্চ ২০২৩, ১৫:৪২
লংগদুতে ভূমিদস্যুর বিরুদ্ধে মানববন্ধন

রাঙ্গামাটি লংগদু উপজেলার গুলশাখালী ইউনিয়নে জৈনক ভূমিদস্যু মোহাম্মদ আলী কর্তৃক স্থানীয় জনগনের জমি দখলের প্রতিবাদে মানবন্ধন করা হয়েছে।

সোমবার সকাল ১১টায় গুলশাখালী চৌমুহনী বাজারে মানবন্ধনে স্থানীয় জনগন ক্ষোভ প্রকাশ করে বলেন চট্টগ্রাম জেলার বাসিন্দা মোহাম্মদ আলী বর্তমানে লংগদু উপজেলার গাঁথাছড়া এলাকায় বসবাস করে। তিনি টাকার জোরে গুলশাখালী, রাজনগর, রাবার বাগান এলাকায় গরীব দুঃখি মানুষকে প্রলোভন, হুমকি এবং ভয় ভীতি দেখিয়ে নাম মাত্র মূল্যে তাদের সহায় সম্পত্তি অবৈধভাবে ক্রয় করে দখল করে রেখেছে।

মোহাম্মদ আলী তার পরিবার ও আত্মীয় স্বজনের নামে গুলশাখালী এবং রাজনগরে প্রায় ৬০/৭০ একর জমি দখল করে রেখেছে। গুলশাখালী বাজারে তার কয়েকটি দোকানসহ প্রায় ৩/৪ একর জমি রয়েছে। রাজনগর বিজিবি ব্যাটালিয়ন সংলগ্ন এলাকায় প্রায় ২০/২৫ একর জমি বিভিন্ন আত্মীয় স্বজনের নামে সুট কবুলিয়ত মূলে দখলে রয়েছে।

এছাড়াও বিভিন্ন মানুষের নামে মামলা হামলার প্রতিবাদে মোহাম্মদ আলীকে আইনের আওতায় আনার জন্য দাবী জানিয়েছে স্থানীয়রা। এর আগেও গুলমাখালী ইউনিয়নে ৩৮৬ নং মৌজার বিভিন্ন খাস জায়গা নিয়ে ইউপি চেয়ারম্যান, মৌজা হেডম্যান, ইউএনও জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন দাখিল করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড