• বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হরিরামপুরে জাতীয় পতাকা উত্তোলনে অনিহা ও অনিয়মের অভিযোগ

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ):

২৭ মার্চ ২০২৩, ১২:৪৫
জাতীয় পতাকা

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার কয়েকটি ইউনিয়ন পরিষদের ছয়টি কমিউনিটি ক্লিনিক, একটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও দুইটি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনে অনিহা ও অনিয়মের চিত্র দেখা গেছে।

২৬ শে মার্চ (রবিবার) সকাল ১০ টা থেকে দুপুর ৩টা পর্যন্ত উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন ঘুরে এই অনিহা ও অনিয়মের চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায় বাল্লা ইউনিয়নের বড় হাপানিয়া সিসি, কাঞ্চনপুর ইউনিয়নের কুশিয়ারচর কমিউনিটি ক্লিনিক, রামকৃষ্ণপুর ইউনিয়নের ঈশাখাবাদ কমিউনিটি ক্লিনিক, বাহিরচর কমিউনিটি ক্লিনিক, বলড়া ইউনিয়নের দানিস্তপুর কমিউনিটি ক্লিনিক, বয়ড়া ইউনিয়নের আন্ধারমানিক ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও হারুকান্দি ইউনিয়নের ভেলাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উপলক্ষে টানানো হয়নি কোন জাতীয় পতাকা। এছাড়া রামকৃষ্ণপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে গিয়ে দেখা যায় পতাকা টানাতে নিজের দায় সারাতে বাশের ৩হাতের একটা কাড়াইল/ কান্ডাইলের সাথে বারান্দার উপর পতাকা উত্তোলন করে রাখা হয়েছে। যা জাতীয় পতাকা অবমাননাকর। এছারা হরিরামপুর ডিজিটাল পোষ্ট সেন্টারেও দায়সাড়া বাঁশের উপর পতাকা টানিয়ে কোন রকমে ঠেকনা দিয়ে রয়েছে।

কাড়াইল/কান্ডাইলে পতাকা উত্তোলনের বিষয়ে রামকৃষ্ণপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভিজিটর কুলসুম আক্তার ভুল স্বীকার করেন ও পরবর্তীতে আর হবে না বলে জানান।

মুঠোফোনে কুশিয়ারচর কমিউনিটি ক্লিনিকে দায়িত্বে থাকা সাথী খাতুনের কাছে পতাকা উত্তোলন করেননি কেন জানতে চাইলে তিনি বলেন, আমি পতাকা উত্তোলন করেছি একটু পরে। এজন্যই দেরি হয়েছে।

এ ব্যাপারে হরিরামপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান আবুল বাশার সবুজ বলেন, জাতীয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন না করা রাষ্ট্রদ্রোহীতার সমান।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মাইনুল ইসলাম বলেন, জাতীয় দিবসে সুর্যোদয়ের সাথে সাথে, এটা প্রচলিত রীতি এবং নিয়মিত নির্দেশনা দেওয়া আছে। জাতীয় পতাকা অবশ্যই উত্তোলন করতে হবে, যদি পতাকা কেউ উত্তোলন না করে থাকে। তবে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মানিকগঞ্জ সিভিল সার্জন মোঃ মোয়াজ্জেম আলী খান বলেন, জাতীয় দিবসগুলোতে কোনো নির্দেশনার প্রয়োজন নেই, দেশপ্রেমের একটা ব্যাপার থাকে। ব্যক্তিগতভাবে হলেও তো পতাকা উত্তোলন করা উচিত বলে মনে করেন তিনি।

মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, জাতীয় পতাকা উত্তোলন না করার কোন কারণ নাই, যদি কেউ এমনটি করে থাকে, তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড