• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুইল চেয়ারের জন্য প্রতিবন্ধী শিশু নূরের আকুতি

  মো. সাগর মিয়া, হোসেনপুর (কিশোরগঞ্জ)

১০ ডিসেম্বর ২০২২, ১৪:৩১
হুইল চেয়ারের জন্য প্রতিবন্ধী শিশু নূরের আকুতি
প্রতিবন্ধী শিশু নূর (ছবি : অধিকার)

কিশোরগঞ্জের হোসেনপুরে একটি হুইল চেয়ারের অভাবে হতদরিদ্র শারীরিক ও বাক-প্রতিবন্ধী শিশু জান্নাতুন নূরের (৯) মানবেতর দিন কাটছে। তাই সুস্থ ও স্বাভাবিক দিনাতিপাতের জন্য হতদরিদ্র পিতা-মাতা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।

প্রতিবন্ধী শিশু জান্নাতুন নূর উপজেলার পৌর এলাকার ৬নং ওয়ার্ডের ধূলজুরী গ্রামের জুয়েল মিয়া ও কারিমা আক্তার দম্পতির ছোট মেয়ে।

সরেজমিনে তথ্য সংগ্রহকালে তার মা কারিমা আক্তার জানান, অন্য শিশুরা যখন খেলাধুলা আর হইহুল্লোয় ব্যস্ত, তখন প্রতিবন্ধী নূরকে একটি চেয়ারে বসিয়ে দৈনন্দিন কাজ করতে হয় তাকে। এভাবেই প্রতিদিন বাড়ির আঙিনায় অন্য শিশুদের দিকে অপলক দৃষ্টিতে চেয়ে চেয়ে দিন কাটে তার।

তিনি আরও বলেন, প্রতিবন্ধী ভাতা পেলেও হতদরিদ্র পিতার স্বল্প আয় দিয়ে সংসারের খরচ চালিয়ে আর হুইল চেয়ার কেনা হয়ে উঠেনি এখনো। তাই মেয়ের জন্য একটি হুইল চেয়ারের মানবিক আকুতি জানিয়েছেন মা কারিমা আক্তার।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড