• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় শিমুল বিশ্বাসকে গ্রেফতারের প্রতিবাদে রাজপথে জনতা

  রাকিব হাসনাত, পাবনা

০৮ ডিসেম্বর ২০২২, ১৩:৪৫
পাবনায় শিমুল বিশ্বাসকে গ্রেফতারের প্রতিবাদে রাজপথে জনতা
রাজপথে বিক্ষোভরত জনতা (ছবি : অধিকার)

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও ভেতরে নেতাকর্মীদের ওপর পুলিশের হামলা এবং বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে গ্রেফতারের প্রতিবাদে পাবনায় তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

গতকাল বুধবার (৭ নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে পাবনা শহরে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এদিন বিএনপির খেয়াঘাটস্থ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। শহরের আব্দুল হামিদ রোডসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বড় বাজারের মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নেতাকর্মীরা।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশ বানচালের জন্য সরকার ও সরকারের পুলিশ বাহিনী পরিকল্পিতভাবে নয়াপল্টনে হামলা চালিয়েছে। শত শত নেতাকর্মীদের বুকে এলোপাথাড়ি গুলি চালিয়েছে। নেতাকর্মীদের হতাহত করেছে। পাবনার গণমানুষের নেতা বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাসসহ অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

তারা আরও বলেন, গ্রেফতার ও হামলা করে আন্দোলনকে দমানো যাবে না। মানুষ এই সরকারের বিদায় ঘণ্টা বাজিয়ে ফেলেছে। মানুষ রাস্তায় নেমেছে, বিজয় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না। অবিলম্বে শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। তাদের মুক্তি ও সরকারের পতনে যে কর্মসূচি ঘোষণা করা হবে আমরা বুকের তাজা রক্ত দিয়ে হলেও সেই কর্মসূচি বাস্তবায়ন করবো ইনশাআল্লাহ।

পাবনা জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান মাস্টার, সদর উপজেলা বিএনপি'র সাবেক সভাপতি একেএম মুসা, সাবেক সাধারণ সম্পাদক রেহানুল ইসলাম বুলাল, জেলা যুবদলের সাবেক সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু, জেলা যুবদলের আহ্বায়ক হিমেল রানা ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান প্রিন্সসহ কয়েক শতাধিক নেতাকর্মী এই বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করেন। পাবনায় শিমুল বিশ্বাসকে গ্রেফতারের প্রতিবাদে রাজপথে জনতা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড