• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের চেকপোস্ট, চলছে তল্লাশি

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৮ ডিসেম্বর ২০২২, ১১:৫৬
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের চেকপোস্ট, চলছে তল্লাশি
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট বসিয়ে যাত্রীদের তল্লাশি করছেন পুলিশ সদস্যরা (ছবি : অধিকার)

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় পুলিশের একটি চেকপোস্ট বসানো হয়েছে।

গতকাল বুধবার (৭ নভেম্বর) সকাল থেকে চেকপোস্টটিতে বিভিন্ন যানবাহন থামিয়ে যানবাহন ও যাত্রীদের তল্লাশি করছে পুলিশ। যা আজ বৃহস্পতিবারও (৮ নভেম্বর) অব্যাহত আছে।

সরেজমিনে দেখা যায়, চলাচলরত কোনো ব্যক্তির আচরণ কিংবা গতিবিধি সন্দেহজনক মনে হলেই তাকে তল্লাশি করছে পুলিশ। এছাড়া প্রাইভেটকার, সিএনজি, রিকশাসহ দূরপাল্লার বাসগুলোকে থামিয়ে ভালো করে তল্লাশি করা হচ্ছে। তবে তল্লাশি করে সকাল থেকে এখনো পর্যন্ত কিছু পায়নি পুলিশ।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পেরেছি একটি গ্রুপ মহাসড়কে নাশকতা সৃষ্টি করতে পারে। সেজন্য আমরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহনগুলো তল্লাশি করছি। প্রয়োজনের ভিত্তিতে মহাসড়কে চেকপোস্ট বাড়ানো হবে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, চেকপোস্ট বসানো আজ তো নতুন না, আমরা মাঝেমধ্যেই মহাসড়কে চেকপোস্ট বসিয়ে থাকি। সম্প্রতি আদালত চত্বর থেকে কিছু জঙ্গি পালিয়ে গিয়েছে। পাশাপাশি এই মাসে বিজয় দিবস, থার্টি ফার্স্ট নাইটসহ কিছু গুরুত্বপূর্ণ ইভেন্ট রয়েছে। সাধারণত যেকোনো ইভেন্ট থাকলেই আমরা নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার জন্য চেকপোস্ট বসিয়ে থাকি।

সমাবেশে বিএনপি নেতাকর্মীদের বাধা দেওয়ার জন্য কি এই চেকপোস্ট বসানো হয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বিএনপির কোনো প্রোগ্রামে বাঁধা দেইনি। কেউ যদি নাশকতা করার পরিকল্পনা করে তাহলে তো সে পুলিশের তল্লাশি ভয় পাবেই। আমরা তো নির্দিষ্ট করে কোনো গাড়ি থেকে যাত্রী নামিয়ে দিচ্ছি কিংবা গাড়ি ফেরত পাঠিয়ে দিচ্ছি এমন তো না। এটা আমাদের রুটিনওয়ার্ক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড