• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি প্রণোদনা পেলেন লংগদুর ২৩শ কৃষক

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

০৮ ডিসেম্বর ২০২২, ১১:৪৯
সরকারি প্রণোদনা পেলেন লংগদুর ২৩শ কৃষক

রাঙ্গামাটির লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক রবি মৌসুমের প্রণোদনা কর্মসূচির আওতায় ২৩৫০ জন প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার, বীজ বিতরণ করা হয়।

গতকাল বুধবার (৭ ডিসেম্বর) বেলা ১১টায় লংগদু উপজেলা কৃষি অফিস মাঠে, কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলামের তত্ত্বাবধানে উক্ত রবি মৌসুমের প্রণোদনা বিতরণ করা হয়।

এ সময় লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমানের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম (ঝান্টু), জেলা পরিষদের সদস্য আসমা বেগম,লংগদু থানা অফিসার ইনচার্জ ইকবাল উদ্দীন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীরা।

উক্ত সময়ে রবি/২০২২-২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ১৬৫০ জন কৃষকের মধ্যে প্রত্যেক জনকে দুই কেজি করে হাইব্রিড ধানের বীজ ও ৭০০ জন কৃষকের মধ্যে প্রত্যেককে পাঁচ কেজি করে উৎসী ধানের বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে প্রদান করা হয়।

লংগদু উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আমরা চাচ্ছি সঠিক ভাবে কৃষি প্রণোদনা গুলো প্রান্তিক কৃষকদের মাঝে পৌঁছে দিতে। এতে সাধারণ কৃষকরা উপকৃত হবে। সরকারী প্রণোদনা গুলো একদম বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।কৃষকরা যদি সঠিক ভাবে প্রণোদনা গুলো কাজে লাগাতে পারে, তাহলে অবশ্যই সফলতা আসবে। এছাড়াও আমরা বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দিয়ে যাচ্ছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড