• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নকশা না মেনে মোটা অঙ্কের জরিমানার কবলে ভবন মালিকরা

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৭ ডিসেম্বর ২০২২, ১৪:২৬
নকশা না মেনে মোটা অঙ্কের জরিমানার কবলে ভবন মালিকরা
নকশার বাহিরে নির্মাণ করা ভবনের অংশবিশেষ ভেঙে ফেলা হচ্ছে (ছবি : অধিকার)

নকশার বাহিরে বাড়ি করার অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চারটি বাড়ির বর্ধিত অংশ ভেঙে দিয়েছে রাজউক কর্তৃপক্ষ। এছাড়া ওই চার বাড়ির মালিককে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইয়াহ ইয়া খানের নেতৃত্বে সিদ্ধিরগঞ্জের হাউজিং এলাকায় অভিযানটি পরিচালনা করা হয়।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইয়াহ ইয়া খান বলেন, নকশার বাহিরে বাড়ি করায় শাহাদাত হোসেন নামক এক ব্যক্তিকে দুই লাখ, সমিতি বিল্ডিংকে তিন লাখ, নাছিরকে চার লাখ টাকা জরিমানা এবং আনিসুর রহমানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, তারা রাজউকের অনুমতি দেওয়া নকশার বাহিরে কাজ করেছেন যা সম্পূর্ণ আইনত দণ্ডনীয় অপরাধ। তাই তাদের বাড়ির বর্ধিত অংশ ভেঙে ফেলা হয়েছে।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, তারা যদি ভবিষ্যতে আবার এই অপরাধ করেন তাহলে তাদের বিরুদ্ধে আরও কঠিন ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড