• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাগলা কুকুরের কামড়ে ২০ জন আহত, জনমনে আতঙ্ক

  মো. আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

০৫ ডিসেম্বর ২০২২, ১৪:৫৯
পাগলা কুকুরের কামড়ে ২০ জন আহত, জনমনে আতঙ্ক
পাগলা কুকুরের দল (ফাইল ছবি)

পটুয়াখালীর বাউফলে কুকুরের আক্রমণে ২০ জন আহত হয়েছেন। উপজেলার কালিশুরী বন্দরে শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত কুকুরের আক্রমণে আহত হন তারা।

ভুক্তভোগী গ্রামবাসীর দাবি, কালিশুরী চৌরাস্তা এলাকায় জামাল মুন্সির নির্মাণাধীন ভবনে কয়েকদিন আগে একটি মা কুকুর ৪টি বাচ্চা প্রসব করে। শনিবার কুকুরটি বাচ্চাগুলো রেখে খাবারের সন্ধানে যায়। ফিরে এসে বাচ্চাগুলো দেখতে না পেয়ে মা কুকুরটি একের পর এক ২০ জনকে কামড়ে জখম করে।

আহতদের মধ্যে পোনাহুড়া গ্রামের শাহজাহান হাওলাদার (৫০), নাসির উদ্দিন হাওলাদার (৫২), এনামুল মুন্সি (৩৫), রাফিয়া (৬), ইফাত (৩), রাবেয়া খান (২), সাধন কুলি (৫৫), নুরু মোল্লা (৭০) ইসমাইল (৪২) ও সোবাহানের (৪৭) পরিচয় জানা গেছে।

কালিশুরী বাজারের ওষুধ ব্যবসায়ী ইসতিয়াক আহমেদ মঞ্জু বলেন, কুকুরের কামড়ে আহতরা ভ্যাকসিন না পেয়ে দুশ্চিন্তায় পড়েছেন। এ ঘটনার পর থেকে কুকুরটির আতংকে আছেন কালিশুরী বাজার এলাকার মানুষ। অনেকেই ভয়ে বাড়ি থেকে বের হচ্ছেন না।

কালিশুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেছার উদ্দিন জামাল সিকদার বলেন, কুকুরের কামড়ে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্মে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, এই মুহূর্তে আমাদের এখানে সরকারি ভ্যাকসিন নেই। বাইরের ফার্মেসি থেকে ভ্যাকসিন সংগ্রহ করতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড