• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজে আগুন 

৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

  শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার (কক্সবাজার)

০৫ ডিসেম্বর ২০২২, ১২:৪৪
সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজে আগুন 
পর্যটকবাহী জাহাজে লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে যাচ্ছেন দমকল কর্মীরা (ছবি : অধিকার)

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটক বহনে নিয়োজিত ঘাটে নোঙর করা একটি খালি জাহাজে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

গতকাল রবিবার (৪ ডিসেম্বর) সকাল ১০টার দিকে টেকনাফ দমদমিয়া স্থল ঘাটে নোঙরে থাকা কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজে ঘটে এ ঘটনা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকায় কেয়ারি সিন্দাবাদ ও কেয়ারি ক্রুজ এন্ড ডাইন দমদমিয়া স্থল ঘাটে বেশকিছু দিন ধরে নোঙর করে রাখা হয়।

পর্যটন মৌসুম আসায় এসব জাহাজগুলো মেরামত শুরু করে কর্তৃপক্ষ। রবিবার সকালে হঠাৎ কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজে আগুন জ্বলতে দেখেন। মুহূর্তেই আগুন পুড়ে যায় ৭টি এসি এবং জাহাজের উপরের অংশসহ বেশকিছু মালামাল পুড়ে যায়।

টেকনাফ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা মুকুল কুমার নাথ জানান, টেকনাফে দমদমিয়া স্থল ঘাটে নোঙরে থাকা একটি খালি জাহাজে জ্বলা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় জাহাজের এসিসহ উপরের একটি অংশ পুড়ে গেছে।’

কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে জাহাজে আগুন লেগে যায়। এতে জাহাজের বেশকিছু মালামাল পুড়ে গেছে। জাহাজের অন্তত ৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

কেয়ারী ক্রুজ এন্ড ডাইন জাহাজে অগ্নিকাণ্ডে নিছক দুর্ঘটনা নাকি ষড়যন্ত্র? এমন প্রশ্নের জবাবে জাহাজ সংশ্লিষ্টদের অবহেলা, নির্লিপ্ততা বা অন্য কোনো রহস্য আছে কি-না, তা খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করছেন সচেতন মহল।

উল্লেখ্য, টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে চলাচলকারী প্রথম পর্যটকবাহী জাহাজ কেয়ারী ক্রুজ এন্ড ডাইন ও কেয়ারী সিন্দাবাদ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড