• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যানকে প্রকাশ্যে হত্যার ঘটনায় দুই সন্দেহভাজন শ্রীঘরে

  তন্ময় কুমার সাহা, রায়পুরা (নরসিংদী)

০৫ ডিসেম্বর ২০২২, ১১:২৫
চেয়ারম্যানকে প্রকাশ্যে হত্যার ঘটনায় দুই সন্দেহভাজন শ্রীঘরে

নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জাচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে (৫০) গত শনিবার (৩ ডিসেম্বর) বিকাল শান্তিপুর বাজারে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় রবিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত দুইজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রবিবার (৪ ডিসেম্বর) বিকালে রায়পুরা রাজিউদ্দিন আহমেদ রাজু অডিটোরিয়াম মাঠে নিহত চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে নিহতের নিজ বাড়িতে রাতে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ দাফন করা হয়।

নিহতের স্ত্রী মাহফুজা আক্তার সাংবাদিকদের জানান, শুক্রবার এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে দুই পক্ষ বৈঠক করে। এতে কোনো সমঝোতা না হওয়ায় বৈঠক থেকে উঠে যায় প্রতিপক্ষ ফিরোজের লোকজন। পরে তারা আগে থেকেই চেয়ারম্যানকে হত্যা করার জন্য প্রস্তুত ছিল।

এ খবর জানা সাথে সাথে চেয়ারম্যানকে জানাই এবং কবির মেম্বার, গ্রাম পুলিশ নির্মলকে বিষয়টা অবগত করি যেন চেয়ারম্যান একা একা বাড়িতে না আসে। পরদিন অর্থাৎ শনিবার একটি খবর আসে চাঁদপুর থেকে কয়েকজন আসছে দেখা করবে। পরে চেয়ারম্যানসহ আরও কয়েকজন স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে পৌছার পর ফারুকের চারজনের একটি সন্ত্রাসী বাহিনী তাকে লক্ষ্য করে প্রথমে একটি গুলি করে এবং পরপর মোট ৬টি গুলি করে। পরে তাকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে তিনি প্রশাসনের কাছে তার স্বামীর হত্যাকারীদের সঠিক বিচার দাবি করেন।

ঘটনার দিন বিকালে রাজু অডিটোরিয়াম মাঠে জানাজা শুরুর আগে নরসিংদী-৫ আসনের সাংসদ রাজিউদ্দিন আহমেদ রাজু এমপি বলেন, চেয়ারম্যান জাফর ইকবাল মানিক অত্যন্ত ভালো মানুষ ছিলেন। তার হত্যা কারীদের কঠিন বিচারের আওতায় আনার জন্য স্থানীয় প্রশাসনদের নির্দেশনা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন- নরসিংদী জেলা পরিষদ চেয়ারম্যান মনির হোসেন ভূঁইয়া, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর হোসেন, রায়পুরা পৌর মেয়র জামাল মোল্লা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান, নরসিংদী জেলা যুবলীগ সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী,সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজ, উপজেলা যুবলীগ সভাপতি মিলন মাস্টার, সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক ব্যক্তি ও নিহতের স্বজনরা উপস্থিত ছিলেন।

জানাজা শেষে চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাংসদ রাজিউদ্দিন আহমেদ রাজু এমপি, আ. লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাতে নিহত চেয়ারম্যান জাফর ইকবাল মানিক এর নিজ বাড়ি মির্জাচরে দ্বিতীয় জানাজা শেষে মরদেহ দাফন করা হয়।

এ দিকে হত্যাকাণ্ডের পর এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়েছে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন। তিনি আরও জানান, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। তবে এখনো তাদের নাম পরিচয় জানা যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড