• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৎ মা-ভাইয়ের রোষানলের বলি নয় ভাই-বোন

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৪ ডিসেম্বর ২০২২, ১৬:৫০
সৎ মা-ভাইয়ের রোষানলের বলি নয় ভাই-বোন
জমি দখল (ছবি : প্রতীকী)

নারায়ণগঞ্জ রূপগঞ্জে সৎ মা এবং সৎ ভাই মিলে শত কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে। পৈত্রিক সম্পত্তির ন্যায্য অধিকার থেকে বঞ্চিত নয় ভাই-বোন। শুধু সম্পত্তি থেকে বঞ্চিত নয় সৎ মা ও সৎ ভাইয়ের আক্রোশ ও রোষানলে পড়ে একের পর এক মামলা হামলার শিকার হচ্ছেন তারা। ঘটনাটি উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকায় ঘটেছে।

ভুক্তভোগী রফিকুল ইসলাম জানায়, তাদের বাবা সাইজুদ্দিন একজন টেক্সটাইল ব্যবসায়ী। বাবার প্রথম সংসারের তর ছয় ভাই ও চার বোন রয়েছে। প্রথম সংসারের সকলের ছোট ভাই ভূমিষ্ঠকালে তাদের মা ইন্তেকাল করেন। তারপর বাবা সাইজুদ্দিন দ্বিতীয় বিবাহ করেন। বিবাহের এক বছর পর পর দ্বিতীয় মাও মারা যান। এরপর নারায়ণগঞ্জের আদমজী এলাকার কদমতলী এলাকার নূর হোসেন মিস্ত্রির বড় মেয়ে গোলনাহার আক্তার আঁখিকে বিয়ে করেন। তৃতীয় বিয়ের বছর খানেকের পর সৎ মা গুনাহার আক্তার আখির আতিকুল ইসলাম শান্ত নামে ভাই হয়।

সৎ মায়ের ঘরে আতিকুল ইসলাম শান্ত হওয়ার পর থেকেই তাদের ১০ ভাই বোনের উপর শুরু করে অসদাচরণ আর অমানবিক অন্যায় অত্যাচার। সম্পত্তি আত্মসাৎ করার লক্ষে বাবা সাইজুদ্দিনের কাছ থেকে তাদের ভাই-বোনকে দূরে সরিয়ে রাখার জন্য চালানো হয় অমানবিক দুর্বিষহ অত্যাচার। সৎ মায়ের নির্মম নির্যাতনে অসুস্থ হয়ে তাদের এক ভাই মারা যায়।

বাবা সাইজুদ্দিনের বয়স বর্তমানে ৯৫ বছর। বার্ধক্য জনিত কারণে তিনি বিভিন্ন রোগে আক্রান্ত। বাবার অসুস্থতার সুযোগ নিয়ে বিভিন্ন কারসাজিতে সৎ মা এবং সৎ ভাই মিলে তাদের নয় ভাই-বোনকে বঞ্চিত করে বাবার কাছ থেকে প্রায় ৪০ কোটি টাকার সম্পত্তি লিখে নিয়ে বিভিন্ন আবাসন কোম্পানির কাছে বিক্রি করে দেয়।

শুধু তাই নয় সৎ ভাই আতিকুল ইসলাম শান্তর নামে প্রায় ৬৫ কোটি টাকার সম্পত্তি লিখে নেয়। এখন তারা নয় ভাই বোন নিঃস্ব হয়ে গেছে। মাথা গোজার ঠাইটুকু নেই। সৎ মা ও সৎ ভাইয়ের সাজানো মামলায় জেলও খেটেছেন তারা।

সৎ মা ও সৎ ভাইয়ের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে বিভিন্ন সন্ত্রাসী বাহিনী দিয়ে হত্যাসহ নানা হুমকি দেয়। বর্তমানে প্রাণের ভয়ে একেক ভাই বোন একেক জায়গায় পালিয়ে বেড়াচ্ছেন।

মা হারানো অসহায় নয় ভাই-বোনদের জীবন রক্ষা এবং ন্যায্য অধিকার ফিরে পেতে প্রশাসন ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

এ বিষয়ে সৎ ভাই আতিকুল ইসলাম শান্তর সাথে যোগাযোগ করা হলে তিনি উল্টো অভিযোগ করে বলেন, আমার বাবার ওপর এবং আমাদের উপর অত্যাচার করেছে তারা নয় ভাই বোন। সম্পত্তি আত্মসাতের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড