• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাকাতির গুজবে আতঙ্কিত এলাকাবাসীর নির্ঘুম রাত্রিযাপন

  মো. শাহরিয়ার তুহিন, ডাসার (মাদারীপুর)

২৮ নভেম্বর ২০২২, ১৭:১৩
ডাকাতির গুজবে আতঙ্কিত এলাকাবাসীর নির্ঘুম রাত্রিযাপন
এলাকাবাসীর নির্ঘুম রাত্রিযাপন (ফাইল ছবি)

মাদারীপুর সদর উপজেলা, কালকিনি, শিবচর ও ডাসার উপজেলার বিভিন্ন এলাকায় সম্প্রতি ডাকাতদল হানা দিচ্ছে এমন গুজব খবরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো এলাকাজুড়ে। এমন পরিস্থিতিতে জেলার বিভিন্ন এলাকার স্থানীয় মানুষের পাড়া-মহল্লায় পাহারা দিতে দেখা গেছে। পাড়া-মহল্লার মানুষদের সতর্ক করতে একাধিক জায়গায় মাইকিং করা হচ্ছে। তবে প্রশাসন বলছে, ডাকাতদের হানা দেওয়ার খবর গুজব। বিভিন্ন এলাকায় পুলিশ টহল দিচ্ছে।

গত রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার পর মাদারীপুর সদর উপজেলার মোস্তফাপুর, চরমুগুরিয়া, ভাঙাব্রিজ, খাতিয়াল, চিড়াইপাড়া, মাইজপাড়া, কমলাপুর এবং ডাসার এলাকাসহ বিভিন্ন এলাকায় ডাকাতদের হানা দেওয়ার খবর ছড়িয়ে পড়ে। এ সময় বিভিন্ন পাড়া-মহল্লার প্রায় সিংহভাগ মসজিদে মাইকিং করে স্থানীয় মানুষদের বিষয়টি জানিয়ে সতর্ক করেন।

এ বিষয়ে মাদারীপুর সদর উপজেলা, ডাসার উপজেলার বিভিন্ন এলাকার অনেকে আতঙ্কিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে মানুষকে সতর্ক করেন। ফেসবুকে পোস্টের পর, মাইকিং শোনার পর এলাকার মানুষ আতঙ্কিত হয়ে বাড়িঘর ছেড়ে দা-বটি, কুঠার, ঝুপি-টেডা, রামদাসহ বাইরে অবস্থান নেন এবং সতর্কতা অবলম্বন করেছেন এই জন্য চিৎকার, শোরগোল করে জানান দিতে থাকেন।

ডাসার এলাকার সৈয়দ সালমান হোসেন অন্তু নামে একজনে ফেসবুকে পোস্ট করেন, প্রিয় এলাকাবাসী এলাকায় ডাকাত ঢুকেছে সবাই সতর্ক থাকুন।

এমডি সাকিব সাকিব লেখেন, ডাসারসহ ২/৪ এলাকায় ডাকাতি হওয়ার সম্ভাবনা আছে। সবাই সাবধানে থাকবে। আল্লাহ রক্ষা করো।

এইচএম ফয়সাল লেখেন, মাদারীপুর জেলার ডাসার থানায় বিভিন্ন এলাকায় ডাকাত ঢুকেছে, সবাইকে সতর্ক করে বিভিন্ন মসজিদ এবং মাদ্রাসায় মাইকিং করা হচ্ছে। মুহূর্তের মধ্যে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। সবাই সাবধানে থাকেন, অন্যকে সাবধান করেন।

এমডি রানা ইসলাম লিখেছেন, এলাকায় ডাকাত ঢুকছে সবাই সতর্ক হন।

ডা. ফরিদ উদ্দিন লিখেছেন, আমড়াতলা এলাকায় রাত ১০টা ৪০ মিনিটের দিকে ডাকাত ঢুকেছে। মাইকিং করে আশেপাশের এলাকার সবাইকে সতর্ক করা হয়েছে। সাবধান।

শফিকুল ইসলাম সুজন লিখেছেন, সত্য হোক বা মিথ্যা হোক এই মুহূর্তে এক এলাকার লোক অন্য এলাকায় ঢুকবেন না।

লামিয়া ইসলাম মীম নামে মাদারীপুর সরকারি কলেজের এক শিক্ষার্থী তার ফেসবুক পোস্টে লিখেছেন, আমরা রেড অ্যালার্টে আছি। প্রশাসনের দৃষ্টি কাম্য।

সামিয়া ইসলাম নামে একজন তার সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, শহরের কুকরাইল ও পুরাতন বাসস্ট্যান্ডে মাইকিং করা হচ্ছে। শহরে ডাকাত ঢুকছে। সবাই সতর্ক থাকুন।

জাফরুল হাসান নামে এক গণমাধ্যমকর্মী তার ফেসবুক পোস্টে লিখেন, মাদারীপুর সদরসহ কালকিনি ও ডাসার উপজেলায় ডাকাত আতঙ্কে মসজিদে-মসজিদে মাইকিং।

এহেন অবস্থায় পুলিশের দাবি, মধ্যরাতে ডাকাত দলের হানা দেওয়ার কথা বলে গুজব ছড়ানো হয়েছে।

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, গুজব ছড়িয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করা হয়েছে। এটা গুজব। পুলিশ বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড