• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তঃজেলা ডাকাত দলের সদস্যসহ সাত ডাকাত গ্রেফতার

  মিলন মাহমুদ, সিংগাইর (মানিকগঞ্জ)

০১ অক্টোবর ২০২২, ১৪:১০
আন্তঃজেলা ডাকাত দলের সদস্যসহ সাত ডাকাত গ্রেফতার
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

মানিকগঞ্জের সিংগাইরে সম্প্রতি একরাতে পাঁচ বাড়িতে ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্যসহ সাত ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। মামলা রুজুর ১ সপ্তাহের মধ্যেই ক্লুলেস ডাকাতি মামলার সাথে সম্পৃক্ত দুর্ধর্ষ ডাকাতদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলেন- সিংগাইর থানাধীন খোয়ামুরি (টেকপাড়া) গ্রামের সোনা মিয়ার ছেলে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য মহিদুর ওরফে শামীম (৩০), চান্দহর ইউনিয়নের সোনাটেংরা গ্রামের মো. আদম আলীর ছেলে মো. মোশারফ মোল্লা ওরফে মোসা (২৭), ওয়াইজনগর গ্রামের মৃত সাদেক খাঁর ছেলে মো. কুদ্দুস খা (৫০), বকচর পশ্চিমপাড়া গ্রামের মো. তমেজ উদ্দিনের ছেলে ইসমাইল দেওয়ান (২৮), ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ছলিমগঞ্জ (বাড়াইল মধ্যপাড়া) গ্রামের মৃত ইদন মিয়ার ছেলে মো. মোমেন মিয়া (২৮), ঝালকাঠি জেলার রাজাপুর থানার সাংগুর গ্রামের মৃত আজাহার সরদারের ছেলে মো. মিরাজ সরদার (৩৬), সাভার থানাধীন ওয়াইজনগর (চকবাড়ি) এলাকার মেজবান ওরফে পর্বতের ছেলে মো. আরমান (৩৫)।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ক্লুলেস ডাকাতি মামলার রহস্য উদঘাটনের লক্ষ্যে তথ্য প্রযুক্তি ব্যবহার, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও বিশ্বস্ত সোর্সের মাধ্যমে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য মহিদুর ওরফে শামীমকে গ্রেফতার করা হয়। এরপর বিজ্ঞ আদালতে তার দেয়া স্বীকারোক্তি ও তথ্যমতে সিংগাইর, সাভার থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

জানা যায়, সিংগাইর সার্কেল (অতিরিক্ত দায়িত্ব) ইমতিয়াজ মাহবুবের দিক নির্দেশনায়, সিংগাইর থানার অফিসার ইনচার্জ সফিকুল ইসলাম মোল্যার সার্বিক সহযোগিতায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মনোহর আলী, এসআই মো. রকিবুল ইসলাম, এসআই শেখ তারিকুল ইসলামসহ অন্যান্য অফিসার ও ফোর্সদের সমন্বয়ে গঠিত চৌকশ অভিযানিক টিম তথ্য প্রযুক্তি ব্যবহার, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে মামলা রুজুর ১ সপ্তাহের মধ্যেই এই ক্লুলেস ডাকাতি মামলার সাথে সম্পৃক্ত আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য মহিদুর ওরফে শামীমকে (৩০) গ্রেফতার করেন। এরপর গত ২৯ সেপ্টেম্বর বিজ্ঞ আদালতে সোপর্দ করলে শামীম ঘটনার সাথে জড়িত স্বীকার করে ১৬৪ ধারায় বিজ্ঞ আদালতে জবানবন্দি দেয় এবং তার সহযোগী আটজন ডাকাতের নাম প্রকাশ করে।

পরবর্তীকালে তার দেওয়া তথ্য মতে ঢাকা জেলার সাভার, আশুলিয়াসহ সিংগাইর থানা এলাকায় অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্যসহ আরও ছয় সদস্যকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর গভীর রাতে অজ্ঞাতনামা ১০/১২ সদস্যের ডাকাতদল সিংগাইর থানাধীন গোবিন্দল উত্তরপাড়া (সরকার মহল্লা) গ্রামে দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে এক রাতে ৫ বাড়িতে ডাকাতি করে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুণ্ঠন করে। উক্ত ঘটনায় থানায় অভিযোগ করলে অজ্ঞাতনামা ১০/১২ জন ডাকাতদের বিরুদ্ধে মামলাটি রুজু হয়।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিকুল ইসলাম মোল্যা বলেন, পলাতক ডাকাতদের গ্রেফতারে জোর প্রচেষ্টা অব্যাহত আছে। গ্রেফতারকৃত ছয়জন ডাকতকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেফতারকৃত ডাকাত ইসমাইল দেওয়ান ব্যতীত সকল ডাকাতদের বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড