• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাচাতো ভাইদের কুড়ালের কোপে ঝরল ব্যবসায়ীর প্রাণ

  রাকিব হাসনাত, পাবনা

০১ অক্টোবর ২০২২, ১৩:৪৪
চাচাতো ভাইদের কুড়ালের কোপে ঝরল ব্যবসায়ীর প্রাণ
ঘটনাস্থলে উপস্থিত লোকজন (ছবি : অধিকার)

জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে পাবনা সদর উপজেলায় শরিফুল ইসলাম (৩১) নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশী দুই চাচাতো ভাই স্বপন ও শাহীন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে সদরের ভাঁড়ারা ইউনিয়নের ভাঁড়ারা গ্রামে ঘটনাটি ঘটে।

নিহত শরিফুল এই গ্রামের সামাদ সরদারের ছেলে ও ইসলামী আন্দোলন ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ছিলেন। তিনি কসমেটিক্সের ব্যবসা করতেন।

স্থানীয়রা জানান, বাড়ির পাশের একটি বাঁশঝাড় নিয়ে পূর্ব থেকেই বিরোধ চলে আসছিলো। এর জেরে সকালে শরিফুল সেই বাঁশঝাড়ে একটি বাঁশ কাটতে যায়। এসময় প্রতিবেশী চাচা মজনু সরদারের দুই ছেলে স্বপন ও শাহীন তাকে এলোপাতাড়িভাবে কুড়াল ও ধারালো চাকু দিয়ে কুপিয়ে হত্যা করে।

এ সময় স্থানীয়রা এগিয়ে আসলে অভিযুক্তরা ঘটনাস্থল থেকে দ্রুত সটকে পড়ে। পুলিশে খবর দিলে থানা পুলিশ এসে মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা আরও জানান, নিহত শরিফুল এলাকায় খুবই নম্র ভদ্র ছিলেন। কারও সঙ্গে বিরোধে জড়ায়নি। সামাজিক কাজকর্ম করত। স্থানীয় শাহী মসজিদের উন্নয়ন কাজে সে জড়িত ছিল। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, তাদের মধ্যে জমিজমা সংক্রান্ত একটি বিরোধ পূর্ব থেকেই চলে আসছিলো। এ নিয়ে ইউনিয়ন পরিষদেও তারা আসছিলেন। কিন্তু আদালতে মামলা চলমান থাকায় আমাদের পক্ষ থেকে মীমাংসা করা সম্ভব হয়নি। আজ সকালে বাঁশঝাড়ে গেলে তাকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, জমিজমা বিরোধে এ হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে। ধারালো কুড়াল দিয়ে হত্যা নিশ্চিত করা হয়। প্রতিবেশী মৃত মজনু সরদারের ছেলে স্বপন ও শাহীন ঘটনার সঙ্গে জড়িত রয়েছে।

তিনি আরও বলেন, হত্যার পরে অভিযুক্তরা পালিয়েছে। আমরা ঘটনাস্থলে আছি। মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। লাশ ময়নাতদন্ত করে পরিবারকে বুঝিয়ে দেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড