• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খায়রুল-শাওনের হাতে ফের দেবহাটা প্রেসক্লাবের নেতৃত্ব

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

০১ অক্টোবর ২০২২, ১০:৪৫
খায়রুল-শাওনের হাতে ফের দেবহাটা প্রেসক্লাবের নেতৃত্ব
দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন (ছবি : অধিকার)

সাতক্ষীরার দেবহাটা প্রেসক্লাবের ২০২২-২৪ কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে দৈনিক আজকের পত্রিকা ও সুপ্রভাত সাতক্ষীরার প্রতিনিধি মীর খায়রুল আলম সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দৈনিক কালের চিত্রের মাহমুদুল হাসান শাওন পুনঃ নির্বাচিত হয়েছেন।

গত বৃহস্পতিবার জাঁকজমকপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে দেবহাটা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়। সেদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রেসক্লাব হলরুমেই বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। এতে ভোটাধিকার প্রয়োগ করেন ২৫ জন ভোটার।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারীদের মধ্যে মীর খায়রুল আলম ১৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সভাপতি আব্দুর রব লিটু পেয়েছেন ৯ ভোট এবং নির্মল কুমার মণ্ডল পেয়েছেন ৩ ভোট। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে কবির হোসেন ১২ ভোট এবং সুমন পারভেজ বাবু ১২ ভোট পেয়ে সমান অবস্থানে রয়েছেন। তাদের বিষয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

অন্যান্য পদ গুলোর মধ্যে সাহিত্য ও ক্রীড়া সম্পাদক পদে ১৩ ভোট পেয়ে ফরহাদ হোসেন সবুজ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এসএম নাসির উদ্দীন পেয়েছেন ১২ ভোট। কার্যনির্বাহী সদস্য পদে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা করেন বায়েজিদ বোস্তামী উজ্জ্বল, মিজানুর রহমান ও রুহুল আমিন। এদের মধ্যে বায়েজিদ বোস্তামী উজ্জ্বল ১৮ ভোট এবং রুহুল আমিন ১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান ৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

এর আগে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পাশাপাশি সহ সভাপতির দুটি পদে সাবেক দুই সহ সভাপতি অধ্যাপক রাজু আহমেদ ও আবু হুরাইরা, যুগ্ম সম্পাদক পদে সাবেক যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান ও লিটন ঘোষ বাপী, অর্থ সম্পাদক পদে আরাফাত হোসেন লিটন এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে এমএ মামুন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এতে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান এবং প্রিজাইডিং অফিসার হিসেবে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. জুয়েল হোসেন ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব দায়িত্ব পালন করেন।

উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুজিবর রহমান, নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, ওসি শেখ ওবায়দুল্যাহ, দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক লায়লা পরভীন সেঁজুতি, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, জিএমম স্পর্শ, সহকারী কমিশনার (ভূমি) আজহার আলী, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র ঘোষ, জেলা পরিষদের সদস্য পদপ্রার্থী আলহাজ্ব আল ফেরদাউস আলফা, নাজমুন নাহার মুন্নি, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন রতন, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, প্যানেল চেয়ারম্যান ফরহাদ হোসেন হীরা, নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহমুদুল হক লাভলু, সিনিয়র সাংবাদিক ফারুক মাহবুবর রহমান, আক্তারুজ্জামান বাচ্চু, মেহেদী আলী সুজয়, আসাদুজ্জামান মধুসহ জেলা ও বিভিন্ন উপজেলা থেকে আগত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাচন শেষে নব-নির্বাচিত সভাপতি মীর খায়রুল আলম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দকে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক দল এবং কর্মরত সামাজিক সংগঠন গুলোর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড