• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করতোয়ায় নৌকাডুবি, তদন্ত কমিটির মেয়াদ বৃদ্ধি

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

২৮ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৯
করতোয়ায় নৌকাডুবি, তদন্ত কমিটির মেয়াদ বৃদ্ধি
উদ্ধারকৃত মরদেহ ও তদন্ত কমিটির সদস্যরা (ছবি : অধিকার)

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার মেয়াদ আরও তিনদিন বাড়ানো হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন ওই ঘটনার তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায়।

তিনি বলেন, পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় তদন্ত কমিটির সকল সদস্য একই সময়ে উক্ত দুর্ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার কার্যক্রম পরিচালনা, মনিটরিং, আহত ব্যক্তিদের চিকিৎসা সেবা প্রদান ও নিহত ব্যক্তিদের ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা প্রদানে সরাসরি সম্পৃক্ত থাকায় তদন্ত কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের স্বার্থে আমি আহ্বায়ক হিসেবে আরও তিন কার্যদিবস সময় বৃদ্ধির জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন করলে জেলা প্রশাসক তা মঞ্জুর করেন।

এর আগে ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় নৌকা ডুবির ঘটনার সুষ্ঠু তদন্ত স্বার্থে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায়কে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, গত রবিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে।

জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্রের সর্বশেষ হিসাব অনুযায়ী, ৬৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দেওয়া তালিকা অনুসারে এখনো চারজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

৬৮ জন মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৪ জন, দেবীগঞ্জের ১৮ জন, আটোয়ারীর দুইজন, ঠাকুরগাঁওয়ের তিনজন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। এছাড়াও প্রাণ হারানো ৬৮ জনের মধ্যে নারী ৩০ জন এবং পুরুষ ১৭ জন। আর বাকি ২১ জন শিশু।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড