• শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে গ্রেফতার বিএনপির পাঁচ নেতাকে জামিন

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৬
সিরাজগঞ্জে গ্রেফতার বিএনপির পাঁচ নেতাকে জামিন
সদ্য জামিনপ্রাপ্ত বিএনপির নেতারা (ফাইল ছবি)

সিরাজগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলার পাঁচ শীর্ষ নেতাকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

গতকাল সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও মো. খায়রুল আলমের অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন। বিএনপি নেতাদের পক্ষে জামিনের আবেদন করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান বলেন, হাইকোর্ট বিএনপির শীর্ষ পাঁচ নেতাকে জামিন দিয়েছে। জামিনের কাগজ জেলা কারাগারে পৌঁছালে তাদের মুক্তি দেওয়া হবে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে বিএনপির ৫ নেতাকে গ্রেফতার করে সিরাজগঞ্জ সদর থানা ও ডিবি পুলিশ।

জামিন প্রাপ্তরা হলেন- বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সহ সভাপতি শ্রী অমর কৃষ্ণ দাস, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশে সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। সংঘর্ষে ধাওয়া, পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে সাত পুলিশসহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হন।

ভয়াবহ এই ঘটনার পরদিন সিরাজগঞ্জ সদর থানায় ১১০ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করে পুলিশ। এই মামলায় বিএনপির ৫ নেতাকে ঢাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড