• মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকের উপর হামলায় কাউন্সিলরসহ তিনজন কারাগারে 

  মো. নুর আলম শেখ মিলন, কুষ্টিয়া সদর

০৬ জুন ২০২২, ১১:৫১
শিক্ষকের উপর হামলায় কাউন্সিলরসহ তিনজন কারাগারে 
শিক্ষকের উপর হামলায় অভিযুক্ত কাউন্সিলর সোহেল রানা আশা (ছবি : সংগৃহীত)

কুষ্টিয়ার লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের উপর হামলা চালিয়েছিল একদল দুর্বৃত্ত। পরবর্তীকালে সেই ঘটনায় করা মামলায় কুষ্টিয়া পৌরসভার ২১নং ওয়ার্ডের কাউন্সিলর সোহেল রানা আশাসহ তিনজনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন আদালত।

রবিবার (৫ জুন) বেলা ১২টায় জেলার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই জামিন না মঞ্জুর করে আসামিদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

কারাগারে প্রেরণকৃত আসামীরা হলেন- কুষ্টিয়া মোল্লাতেঘড়িয়া এলাকার আফজাল হোসেনের ছেলে কাউন্সিলর সোহেল রানা আশা (৪৫), একই এলাকার মৃত নিয়ামত আলীর ছেলে ভ্যাচপা ফারুক (৪৫) এবং পলান মণ্ডলের ছেলে আনছের আলী (৩৫)।

এর আগে উক্ত মামলায় কাউন্সিলর সোহেল রানা আশাসহ ৪ আসামিকে হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জন্য জামিন দিয়েছিলেন আদালত। পরবর্তীকালে জামিনের মেয়াদ শেষ হলে পুনরায় জামিনের জন্য আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে আদেশটি প্রদান করেন। মামলার অপর একজন আসামি আগে থেকেই জামিনে রয়েছেন বলে জানা গেছে।

মামলা সূত্রে জানা যায়, কুষ্টিয়া শহরতলীর লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ ও বিদ্যালয়ের আঙ্গিনা দখল করে কাউন্সিলর আশা ঠিকাদারি কাজের জন্য বিভিন্ন ড্রেন, রাস্তার স্লাপার নির্মাণ কাজ করে আসছিলেন। এছাড়া বিদ্যালয় চলাকালীন সময় মেশিনের মাধ্যমে বিকট শব্দে ইট ভাঙ্গা ও বিদ্যালয়ের বিদ্যুৎ অবৈধভাবে ক্ষমতার জোড়ে ব্যবহার করছিলেন বলে জানা যায়।

আরও পড়ুন : শিয়ালের পালের হানায় আহত ৭, আতংকে এলাকাবাসী

পরবর্তীকালে এ ঘটনা নিয়ে চলতি বছরের ৩১ মার্চ সকাল ১০টায় লাহিনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রতিবাদ জানালে কাউন্সিলর আশাসহ বাকি আসামিরা তার উপর আক্রমণ চালায়। ওই ঘটনার পরদিন ১ এপ্রিল প্রধান শিক্ষক নজরুল ইসলাম নিজে বাদী হয়ে কাউন্সিলর আশাসহ চারজনের নাম উল্লেখ করে কুষ্টিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

এরপর শিক্ষককে মারধোরের প্রতিবাদ জানিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়ক অবরোধ করে বিচারের দাবিতে দুই দফা মানববন্ধন করেন।

আরও পড়ুন : টিলাধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু

এ বিষয়ে মামলার বাদী প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন তার নিজের গতিতে চলবে। আমার উপর হামলাকারী আসামিদের সঠিক বিচারের দাবি জানাচ্ছি।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: odhikaronline@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড