• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি চেয়ারম্যানের কাণ্ড

  সুমন খান, লালমনিরহাট

২৯ মে ২০২২, ১৬:৪৯
ইউপি চেয়ারম্যানের কাণ্ড
লালমনিরহাটের কালীগঞ্জে জমি জবর দখলের প্রতিবাদে এক মানববন্ধন (ছবি: অধিকার)

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার মদাতী ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিপ্লব কর্তৃক জাল দলিল দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের নাম ভাঙিয়ে জমি জবর দখলের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ মে) দুপুরে এক ভুক্তভোগী পরিবারের উদ্যোগে চামটা থেকে দইখাওয়াগামী বাইপাস সড়কে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধনে ভুক্তভোগী ওই পরিবারের পক্ষে বক্তব্য রাখেন আবুল হোসেন, মোহাইমানুল হোসেন মানিক, মনোয়ারা বেগম, মশিউর রহমান, মাসুমা আক্তার ও শামসুদ্দোহা প্রমুখ।

বক্তাগণ বলেন, কালীগঞ্জ উপজেলার মৌজাশাখাতী এমরথবাড়ী ডাঙ্গা নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় পক্ষে মহাপরিচালক, মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, ঢাকা, বাংলাদেশ বরাবর মৃত মকবুল হোসেনের পুত্র মোহাইমানুল হোসেন মানিক চাকরি করার লক্ষ্যে জমি রেজিস্ট্রি দেন। যাহার দলিল নং-৪১৮১, ৪১৮২, ৪২৮৩।

জমি রেজিস্ট্রি করার পর বিদ্যালয় স্থাপনের কার্যক্রম শুরু করার প্রাক্কালে জানতে পারেন যে, কোন বেসরকারি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় স্থাপন করতে হলে জমি উক্ত প্রস্তাবিত প্রতিষ্ঠানে সম্পাদক বরাবর রেজিস্ট্রি করতে হয় এবং পার্শ্ববর্তী বিদ্যালয়ের দূরত্ব কমপক্ষে দুই কিলোমিটার হতে হয়। কিন্তু আমাদের প্রস্তাবিত বিদ্যালয়ের দূরত্ব আধা কিলোমিটার ও বিদ্যালয়ের রেজিস্ট্রি যথাযথ নিয়মে না হওয়ায় বিদ্যালয়ের কার্যক্রম স্থগিত করি।

কিন্তু সুচতুর জাহাঙ্গীর আলম বিপ্লব বর্তমানে মদাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, তিনি ওই বিদ্যালয়ের নাম ব্যবহার করে জমি জাল দলিল করে প্রতিষ্ঠানের নাম ভাঙ্গিয়ে আমাদের পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমি জবর দখল করছেন। বর্তমানে উক্ত বিদ্যালয়ে কোন শিক্ষার্থী নেই। তার বাবার নামে প্রতিষ্ঠিত একটি বিদ্যালয়ের শিক্ষার্থী দিয়ে দায়সারাভাবে চলছে ওই প্রতিষ্ঠানটি। আমরা উক্ত জবর দখলকৃত জমি উদ্ধারে কার্যকরী পদক্ষেপ নেয়ার জন্য প্রশাসনের সুনজর দাবি করছি।

আরও পড়ুন: দেড় যুগ ধরে বিবাহিতদের দখলে ছাত্রলীগ

মদাতী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বিপ্লব এসব অভিযোগ অস্বীকার করে বলেন, নিয়ম মেনে স্কুল পরিচালনা করে আসছি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড