• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকদের মারধর ও মঞ্চ ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ২

  রাকিব হাসনাত, পাবনা

২৯ মে ২০২২, ১৫:৪৬
শিক্ষকদের মারধর ও মঞ্চ ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ২
গ্রেফতারকৃতরা। ছবি : অধিকার

পাবনার ভাঙ্গুড়ায় প্রাথমিক বিদ্যালয়ের আন্তঃবার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানের দাওয়াত না ইউপি চেয়ারম্যানের ক্যাডার বাহিনী কর্তৃক শিক্ষকদের মারধর এবং অনুষ্ঠানের মঞ্চ ভাঙচুরের ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২৯ মে) দুপুরে আদালতের মাধ্যমে পাবনা কারাগারে পাঠানো হয়। এর আগে শনিবার (২৮ মে) মধ্যরাতে তাদের নিজ এলাকা থেকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, খান মরিচ ইউনিয়নের মাদারবাড়িয়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে মাসুদ রানা ছোটন (২৮) ও আব্দুল হামিদের ছেলে শাহাদাত হোসেন (৩২)। দু'জনই ইউপি চেয়ারম্যান মনোয়ার খান মিঠুর ক্যাডার বাহিনীর সদস্য।

ভাঙ্গুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, শিক্ষকদের মারধর ও মঞ্চ ভাঙচুরের ঘটনায় ভুক্তভোগী প্রধান শিক্ষক হাবিবুর রহমান বাদী হয়ে শনিবার রাতেই খানমরিচ ইউপি চেয়ারম্যান মনোয়ার খান মিঠুসহ ৯ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার পরই অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়।

রবিবার (২৯ মে) দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত অন্য আসামিদেরও গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, শনিবার (২৮মে) সকালে উপজেলার খানমরিচ ইউনিয়নের ২৮টি বিদ্যালয়কে দুই ভাগে বিভক্ত করে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চন্ডিপুর খেলার মাঠে চৌদ্দটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

সকাল সোয়া দশটার দিকে ওই ইউনিয়নের চেয়ারম্যান মনোয়ার খান এই অনুষ্ঠানে এসে দাওয়াত না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। পরে চেয়ারমান মনোয়ার খানের নির্দেশে তৌকির, মাসুদ ও আবুল কালামসহ কয়েকজন যুবক লাঠি দিয়ে দাসমরিচ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমানকে পেটায়।

পরে সাড়ে দশটার দিকে প্রায় ১৫ জন যুবক লাঠিসোটা নিয়ে অন্য শিক্ষকদের ওপর হামলা চালিয়ে মাঠের মঞ্চ ভাঙচুর করে। পরে ভুক্তভোগী শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড