• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু

  মনিরুজ্জামান, নরসিংদী

২৮ মে ২০২২, ২০:৫১
ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি ও নবজাতকের মৃত্যু
নিহত সালেহা বেগম (ছবি: অধিকার)

নরসিংদীর মেরি স্টোপস ক্লিনিকে ভুল চিকিৎসায় মা সালেহা বেগম ও নবজাতক সন্তানের মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত সালেহা বেগম শহরের শালিধা এলাকার হান্নান মিয়ার স্ত্রী।

শুক্রবার (২৭ মে) রাতে শহরের বাসাইল মেরি স্টোপস ক্লিনিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্লিনিকের ম্যানেজারসহ ২ জনকে আটক করেছে পুলিশ।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার সালেহা বেগমকে আলট্রাসনোগ্রাম করার জন্য পরিবারের সদস‍্যরা মেরিস্টোপস ক্লিনিকে নিয়ে যান। এ সময় কর্মরত চিকিৎসক হেলেনা হালিম তাকে সিজার করার পরামর্শ দেন। সালেহা বেগম এতে রাজি না হলে তাকে বাচ্চার অবস্থা ভালো নয় বলে ভয়ভীতি দেখিয়ে অপারেশনের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যান।

পরে অপারেশনের টেবিলেই রোগীর অবস্থা বেগতিক দেখে রোগীকে ঢাকায় রেফার্ড করেন। প্রসূতির স্বজনরা মা ও নবজাতককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মা ও নবজাতককে মৃত ঘোষণা করেন। এ ঘটনার সংবাদ বাড়িতে পৌঁছালে ক্ষিপ্ত হয়ে নিহতের স্বজন ও এলাকাবাসী মেরী স্টোপস হাসপাতালে ভাংচুর চালায়।

আরও পড়ুন: জেলা জু‌ড়ে ৪২‌ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলামের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার খবর পেয়ে মোবাইল কোর্ট ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় ক্লিনিকের ম্যানেজারসহ ২ জনকে আটক করা হয়েছে। দ্রুত তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox.odhikar@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড